ব্রেকিং নিউজ
bengal-sees-leass-than-1500-daily-corona-cases
Bengal Corona: দৈনিক সংক্রমণ কমে ১৫০০-র নীচে, স্বস্তি আক্রান্তের হারেও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-29 20:56:43


রাজ্যে একধাক্কায় অনেক কমল করোনার দৈনিক সংক্রমণ। ২৪ ঘণ্টায় সংক্রমিত ১২৮৪, মৃত ৬। ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুও। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪১৮ জন, সুস্থতার হার ৯৮.১২%। পজিটিভিটি রেট কমে ১০%-এর নীচে। এই মুহূর্তে রাজ্যে আক্রান্তের হার ৮.৮৭%।

ফের দেশের দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus) ২০ হাজারের গণ্ডি টপকালো। পাল্লা দিয়ে বেড়েছে অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেট (Positivity Rate)। বেড়েছে মৃত্যুসংখ্যাও।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৪০৯ জন। যা সোমবার ছিল ২০ হাজার ৫৫৭ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪৭ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৪। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ২৫৮ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৮ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৩ লক্ষ ০৯ হাজার ৪৮৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৮ জন।

উল্লেখ্য, ইতিমধ্যে ২০৩ কোটি ৬০ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। একদিনেই ৩৮,৬৩,৯৬০ টিকার ডোজ দেওয়া হয়েছে। বুস্টার, প্রিকশন ডোজ দেওয়া হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। আর কেন্দ্রের এই উদ্যোগ প্রশংসিত বিশ্বজুড়ে। তবে দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, বাংলা, তামিলনাড়ু এবং দিল্লি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন