ব্রেকিং নিউজ
The-situation-in-the-country-is-getting-complicated-the-Center-warned-5-states
Corona India: দেশে জটিল হচ্ছে করোনা পরিস্থিতি, ৫ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-04 12:22:05


শুক্রবারই গত ৩ মাসের মধ্যে রেকর্ড বৃদ্ধি হয়েছিল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। শনিবার তুলনায় আক্রান্তের সংখ্যাটা খানিক কমলেও স্বস্তি মিলল না। করোনা নিয়ে পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯৬২ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ২২ হাজার ৪১৬ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৫ শতাংশ। একদিনে করোনায় মৃত ২৬ জন। মৃতের সংখ্যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এ পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৬৭৭ জন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে এ পর্যন্ত ৪ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ৩৯৪ জন করোনামুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত ২ হাজার ৬৯৭ জন। সুস্থতার হার কমে দাঁড়াল ৯৮.৭৩ শতাংশ। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হার নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক। 

উদ্ভুত পরিস্থিতিতে করোনা নিয়ে পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র। তামিলনাড়ু, কেরল, তেলেঙ্গানা, কর্ণাটক এবং মহারাষ্ট্রের সরকারকে চিঠি লিখে সতর্ক করা হল। করোনা পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখার বার্তা দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। নমুনা পরীক্ষার দিকে বাড়তি জোর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এই রাজ্যগুলিকে। এর মধ্যে মহারাষ্ট্র এবং কর্ণাটকে গত ৩ দিন পরপর হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যা চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে।

তবে করোনা সংক্রমণ মোকাবিলায় টিকাকরণে জোর দেওয়া হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, এ পর্যন্ত দেশে ১৯৩ কোটি ৯৬ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১১ লক্ষের বেশি মানুষ।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন