২০ এপ্রিল, ২০২৪

Bengal Corona: পুজোর আগেই স্বস্তিতে রাজ্যবাসী, কমেছে সংক্রমণের হার, মৃত্য শূন্য রাজ্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-11 19:52:55   Share:   

বর্তমানে কিছুটা নিয়ন্ত্রণে করোনা (Covid19) সংক্রমণ। সামনেই পুজো, এই সময় করোনা সংক্রমণ নিয়ে চিন্তায় রয়েছেন অনেকেই। তবে এর মধ্য়েই স্বস্তির খবর। গত ২৪ ঘণ্টায় রাজ্যে খুব একটা হেরফের হয়নি দৈনিক করোনা আক্রান্ত (Bengal Corona) এবং মৃত্যু সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত ২৪১ জন, মৃত সংখ্য়া শূন্য় রাজ্য়। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন (Recovery) ২২৩ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট (Positiovity Rate) ৩.২৭ %।

অন্য়দিকে রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৬ জন। যা শনিবার ছিল ৫ হাজার ৫৫৪ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১১ জনের। যা শনিবারের থেকে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৫০ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৪০ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৭ হাজার ৯৪৫ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ১৯ হাজার ২৬৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬,৩২২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৯৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৭ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২০ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :