ব্রেকিং নিউজ
The-number-of-victims-in-a-day-is-20-thousand-parole-the-concern-is-with-the-positivity-rate
Corona India: একদিনে আক্রান্তের সংখ্যা পেরোল ২০ হাজারের গণ্ডি, উদ্বেগ পজিটিভিটি রেট নিয়ে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-14 09:51:15


দেশে করোনা গ্রাফ ক্রমশঃ ঊর্ধ্বমুখী। যা চিন্তায় রাখছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে। এবার কি তবে চতুর্থ ঢেউ? একদিনে আক্রান্তের সংখ্যা পেরোল ২০ হাজারের গণ্ডি। সেইসঙ্গে উদ্বেগ পজিটিভিটি রেট নিয়ে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা  আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন। যা আগের দিনের থেকে অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে সংক্রমণের হার ৫ শতাংশেরও বেশি। দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩৬ হাজার ৪৩ জন। যা গতকালের থেকে ৩ হাজার ৬১৯ জন বেশি। দেশের অ্যাকটিভ কেস ০.৩১ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। তবে আগের দিনের থেকে তা কম। দেশে এ পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৫৫৭ জন। তবে দৈনিক আক্রান্তের পাশাপাশি সুস্থতার হার খানিকটা স্বস্তির। তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩০ লক্ষ ২৮ হাজার ৩৫৬ জন করোনা মুক্ত । যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৬ হাজার ৪৮২ জন। সুস্থতার হার ৯৮.৪৯ শতাংশ।

এদিকে, বুধবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন,১৮ ঊর্ধ্ব প্রত্যেক নাগরিকই এবার বিনামূল্যে বুস্টার ডোজ পাবেন ১৫ জুলাই থেকে। দেশে ইতিমধ্যেই ১৯৯ কোটি ২৭ লক্ষ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন ১৩ লক্ষের বেশি মানুষ। শুক্রবার থেকে সংখ্যাটা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। যে হারে মানুষ করোনা সংক্রমিত হচ্ছেন, তাতে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা আরও প্রবল হচ্ছে বলেই মত বিশেষজ্ঞদের। তাই টিকাকরণে জোর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের। সেইসঙ্গে করোনা বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন