ব্রেকিং নিউজ
The-number-of-deaths-due-to-Corona-in-the-state-doubled-in-24-hours
Corona bengal: রাজ্যে করোনায় মৃত্যুসংখ্যা ২৪ ঘণ্টার ব্যবধানে দ্বিগুণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-21 20:28:45


করোনার (Covid 19) সংক্রমণ আগের তুলনায় অনেকটাই কমেছে। কিন্তু মৃত্যু (Death) যেন কিছুতেই কমছে না। শনিবার করোনা আক্রান্তের (Covid new cases) সংখ্যা ছিল ২৯৮ এবং মৃত্যু হয়েছিল ২ জনের। একদিনের ব্যবধানে সংক্রমণে বিশেষ হেরফের না হলেও মৃত্যুসংখ্যা হয়ে গেল দ্বিগুণ। রবিবার আক্রান্ত এবং মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ২৯৬ এবং ৪। ফলে বরাবরই উদ্বেগের জায়গা হয়ে থাকা মৃত্যুসংখ্যা এখনও পর্যন্ত দুশ্চিন্তার বিষয় হয়েই রয়ে গেল। একমাত্র গত ১৫ অগাস্ট মৃত্যুসংখ্যা শূন্যে নেমে এসেছিল। তারপর থেকে তা ২ থেকে ৫ এর মধ্যে ঘোরাফেরা করছে। 

এদিনের পরিসংখ্যানে আশার জায়গা একটাই, পজিটিভিটি রেট (Positivity rate) অনেকটাই কমে এসে হয়েছে ৩.০৭ শতাংশ, যা একদিন আগে ছিল ৩.৬২ শতাংশ। 

করোনায় সুস্থতার সংখ্যা এদিনও আক্রান্তের তুলনায় বেশিই ছিল। এদিন সেই সংখ্যা ছিল ৪৮২। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে, যা এদিন ছিল ৩৮৯১। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১১১ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ৩৭৮০ জন। অর্থাত্ আগাগোড়াই বাড়িতে থেকেই সুস্থ হয়ে উঠছেন অধিকাংশ আক্রান্ত।

অন্যদিকে, রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৫৩৯ জন। যা শনিবার ছিল ১৩ হাজার ২৭২ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪৩ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৩৩২ জন।     






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন