ব্রেকিং নিউজ
The-number-of-corona-victims-in-the-country-has-crossed-13000
Corona India: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছাড়াল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 14:19:10


দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। শনিবার আক্রান্তের সংখ্যা ১৩ হাজার পার করল। গত মাসেই ৫ হাজারের মধ্যে ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা, সেখানে গত ২৪ ঘণ্টায় তা ছাড়াল ১৩ হাজারের মাত্রা। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৩,২১৬ জন। বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। শুক্রবার এই সংখ্যা ছিল ১২,৮৪৭।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত ২৩। এর মধ্যে কেরলে মৃত্যু সবথেকে বেশি। কেরলে কোভিডে আক্রান্ত হয়ে ১৩ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া মহারাষ্ট্রে ৩ জন, কর্ণাটকে ২ জন এবং উত্তরপ্রদেশ, দিল্লি, পঞ্জাব ও উত্তরাখণ্ডে একজন করে মারা গেছেন। শুক্রবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৪। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮৪০। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ২.৭৩ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৮,১৪৮ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত দেশে সুস্থ ৪ কোটি ২৬ লক্ষ ৯০ হাজার ৮৪৫ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬৩ শতাংশ।

দেশে এখনও দৈনিক সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজারের কোটা পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৪,১৬৫। মুম্বইয়ে সংক্রমিত ২২২৫ জন। সে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যাও বাড়ছে। এর পরে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,১৬২। কেরলের পরে দিল্লিতে ১,৭৯৭, হরিয়ানায় ৬৮৯ ও কর্ণাটক ৬৩৪।

সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ৪২ হাজার ৭৬৮ টিকাকরণ হয়েছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় করোনাবিধি মানার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রকের। বিশেষ করে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন