ব্রেকিং নিউজ
The-number-of-corona-patients-is-decreasing-the-daily-infection-reached-4000
Corona India: করোনা আক্রান্তের সংখ্যা নিম্নমুখী, চার হাজারের ঘরে পৌঁছল দৈনিক সংক্রমণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-13 11:19:15


দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুম। দীর্ঘ দু'বছর করোনা মহামারীর (Coronavirus) দাপটে আনন্দ উৎসব থেকে দূরে থাকলেও, এবারে সামান্য স্বস্তি তাতে। কিছুটা নিম্নমুখী কোভিড গ্রাফ। তবে এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। কমছে অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩৬৯ জন। যা সোমবার ছিল ৫ হাজার ২২১ জন। গতকালের তুলনায় অনেকটা কম। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। যা সোমবারের থেকে মৃত্যুসংখ্যা সামান্য বেশি, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৮১ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.২৫ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৬ হাজার ৩৪৭ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৩০ হাজার ৪১৭ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫,১৭৮ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৫ কোটি ৪৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২১ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন।

উল্লেখ্য,  রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির রিপোর্ট দেখলে দেখা যায়, দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও কেরল। গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৭৬৬। দৈনিক সংক্রমণের তালিকায় এর পর রয়েছে তামিলনাড়ু (৪২৬), মহারাষ্ট্র (৪১৪), কর্নাটক (৩১৭),ওড়িশা (১৯৪) এবং ছত্তীশগঢ় (১২১)।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন