ব্রেকিং নিউজ
The-number-of-corona-patients-in-the-country-is-below-10-thousand
Corona India: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-22 12:10:39


করোনাগ্রাফে (Coronavirus) স্বস্তি। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা টানা কয়েকদিন দশ হাজারের গণ্ডির উপরে থাকলেও গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে দশ হাজারের (Covid-19) নিচে নেমেছে। পাল্লা দিয়ে কমেছে মৃতের সংখ্যাও। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৩১ জন। যা রবিবার ছিল ১১ হাজার ৫৩৯ জন। গতকালের তুলনায় অনেকটা কম। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৩। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৯ হাজার ৯৩১ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ৯৭ হাজার ৬৪৮। যা মোট আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। রবিবারও তা ছিল ৯৯ হাজারের বেশি। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ২৩ হাজার ৯৪৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ০২ লক্ষের বেশি। এর মধ্যে ১৩.৮২ কোটি শুধু প্রিকশন ডোজই দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ৩৫,৩৩,৪৬৬ লক্ষ।

পাশাপাশি চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের ছবিটা। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৮৩২। দৈনিক সংক্রমণের তালিকায় এর পর রয়েছে কেরল (১,০৮৯), দিল্লি (৯৪২) ও কর্নাটক (৭২০)।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন