২৬ এপ্রিল, ২০২৪

Corona bengal: রাজ্যে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা নিম্নমুখী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-20 20:39:11   Share:   

করোনার (Covid 19) সংক্রমণ হঠাত্ বেড়ে গিয়েছিল। সেই জায়গা থেকে সাময়িক কিছুটা নিম্নমুখী প্রবণতা শনিবার। উল্লেখ্য, শুক্রবার রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা (New covid cases) ছিল ৪০০ এবং মৃত্যু (Death) হয়েছিল ৫ জনের। সেই তুলনায় শনিবার আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ২৯৮ এবং মৃত্যু কমে হয়েছে ২। অর্থাত্, আক্রান্ত এবং মৃত্যু, দুটি সংখ্যাই নিম্নমুখী। যদিও মৃত্যুসংখ্যা গত কয়েকদিনের মধ্যে মাত্র একদিনই শূন্যে নেমে এসেছিল এবং তা ছিল ১৫ অগাস্ট। কিন্তু তারপর থেকে তা ২ থেকে ৫ এর মধ্যে ঘোরাফেরা করছে। আক্রান্তের সংখ্যা আগের তুলনায় অনেকটাই কমেছে। কিন্তু মৃত্যুসংখ্যা যতক্ষণ না শূন্যে নামছে, ততক্ষণ পাকাপাকি স্বস্তির কোনও জায়গা নেই বলেই বিশেষজ্ঞরা মনে করছেন।

করোনার দুশ্চিন্তার মাঝে কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে সুস্থতার (Recovery) সংখ্যা। এদিনও আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশিই ছিল। আক্রান্তের সংখ্যা যেখানে ২৯৮, সেখানে সুস্থতার সংখ্যা ছিল ৫২৭। ফলে হাসপাতালে ভর্তি এবং হোম আইসোলেশনে থাকার হিসাব ধরে যে সক্রিয় আক্রান্তের সংখ্যার হিসাব করা হয়, তাও প্রতিদিনই একটু একটু করে কমছে। যেমন এদিন তা ছিল ৪০৮১। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৩৯২৮ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৩ জন।

শুক্রবার নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১০ হাজার ৯৭০। পজিটিভিটি রেট ছিল ৩.৬৫ শতাংশ। এদিন এই দুটি পরিসংখ্যান ছিল যথাক্রমে ৮ হাজার ২২৯ এবং ৩.৬২ শতাংশ।


Follow us on :