ব্রেকিং নিউজ
The-number-of-corona-cases-in-the-state-is-increasing
Corona bengal: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-14 20:33:36


উদ্বেগ বাড়িয়ে সোমবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল একজনের। মঙ্গলবার সেই মৃত্যুতে লাগাম পড়েছে ঠিকই। তবে করোনার সংক্রমণ কিন্তু বেড়েই চলেছে। মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৩৫। উল্লেখ্যস গত ১১ জুলাই আক্রান্তের সংখ্যা ছিল ১৩৯। তারপর মাঝের দুদিনে তা সামান্য হলেও কমেছিল। পরেরদিন তা ছিল ১২৩। কিন্তু এদিন তা ফের বেড়ে গিয়েছে।

তবে গত বেশ কয়েকদিনের ট্রেন্ড এদিনও ছিল সুস্থতার সংখ্যায়। আক্রান্ত বেড়ে চললেও সুস্থতার সংখ্যা সেভাবে বাড়ছে না। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭ জন।

একদিকে আক্রান্তের সংখ্যা বাড়ছে। অন্যদিকে সেই অনুপাতে বাড়ছে না সুস্থতার সংখ্যা। ফলে এই দুইয়ের মাঝের গ্যাপ ক্রমশই বেড়ে চলেছে। এদিনই তা পৌঁছে গিয়েছে ৮৬৬ তে। অর্থাত্ যে সক্রিয় আক্রান্তের সংখ্যা এক সময় সাড়ে তিনশোর কাছে নেমে এসেছিল, এদিন তা ধাপে ধাপে ৯০০ র দিকে এগিয়ে গিয়েছে। এই ৮৬৬ জনের মধ্যে ৮৪৪ জন রয়েছেন হোম আইসোলেশনে, বাকি ২২ জন ভর্তি রয়েছেন হাসপাতালে।

অন্যদিকে, লাগাতার ঊর্ধ্বমুখী থাকার পর এদিন কিছুটা স্বস্তি মিলেছে দেশের করোনা সংক্রমণে। ৮ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল আক্রান্তের সংখ্যা। সেখানে মঙ্গলবার করোনা গ্রাফ নিম্নমুখী। কমেছে সংক্রমণ ও মৃত্যুসংখ্যা। তবে সেখানেও ভয় বজায় রেখেছে দেশের অ্যাকটিভ কেস বা সক্রিয় আক্রান্তের সংখ্যা। হু হু করে বেড়ে চলেছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৯৪ জন। যা সোমবার ছিল ৮ হাজার ৮৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ১০।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন