ব্রেকিং নিউজ
The-number-of-corona-cases-in-the-state-has-jumped-to-300-in-one-go
Corona bengal: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে ৩০০ ছুঁইছুঁই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 20:34:32


বুধবার করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে দুশো ছাড়িয়ে হয়েছিল ২৩০। উদ্বেগটা সেদিনই বেড়ে গিয়েছিল। বৃহস্পতিবার সেই সংখ্যা কিছুটা কমে হয়েছিল ১৯৮। উদ্বেগের মাঝেও তা কিছুটা স্বস্তি দিয়েছিল। কিন্তু শুক্রবারের পরিসংখ্যান দুশ্চিন্তা বাড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে হয়েছে ২৯৫। বোঝাই যায়, যে কোনও কারণেই হোক, তা বেশ দ্রুতগতিতেই বাড়ছে।

সমস্যাটা বাড়ছে অন্য একটি জায়গায়। আগেই বারবার বলা হচ্ছিল, করোনার এমন বাড়বাড়ন্তের সময় সুস্থতা কিন্তু একেবারেই বাড়ছে না। তা সবসময় ৫০ থেকে ৬০ এর মধ্যেই ঘোরাফেরা করছে। যেমন এদিন তা ছিল ৬৩। ফলে একটা জিনিস পরিষ্কার, আক্রান্ত এবং সুস্থতার মাঝের যে ব্যবধান, তা হু হু করে বাড়ছে। এই কদিন আগেও এই সংখ্যা নেমে এসেছিল সাড়ে তিনশোর আশপাশে। অথচ এদিন তা বেড়ে হয়েছে ১৪০৬। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১৩৬৩ এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৩ জন।

করোনার সংক্রমণ যে বাড়ছে, তার বড় প্রমাণ হল, নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ছে। যেমন এদিনের হিসাবে ১১ হাজার ২৫৮ টি নমুনা পরীক্ষা হয়েছে।

পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২.৬২ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন