২০ এপ্রিল, ২০২৪

Corona bengal: রাজ্যে করোনায় আক্রান্ত এবং মৃত্যু একলাফে অনেকটা বেড়ে গেল
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 20:29:20   Share:   

স্বাধীনতা দিবসে করোনার সংক্রমণ (Covid 19) যেমন অনেকটাই কমে গিয়েছিল, একইসঙ্গে সেদিন মৃত্যুসংখ্যা নেমে এসেছিল শূন্যে। পরেরদিন, অর্থাত্ মঙ্গলবার সংক্রমণ আরও কমে গিয়েছিল। কিন্তু দুর্ভাগ্যক্রমে মৃত্যু হয়েছিল একজনের।

কিন্তু বুধবার রাজ্যের করোনা-চিত্রে আচমকাই উর্ধ্বমুখী প্রবণতা। এদিন আক্রান্ত (Corona New Cases) এবং মৃত্যু (Death), দুইই একলাফে অনেকটাই বেড়ে গেল। মঙ্গলবার আক্রান্ত ও মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ১৭৫ এবং ১। আর বুধবার এই দুটি সংখ্যাই বেড়ে হয়ে গেল যথাক্রমে ৩৯৩ এবং ৪। বোঝাই যায়, স্বস্তির জায়গা উধাও।

কেন এই আচমকা বৃদ্ধি? এ ব্যাপারে বিশেষজ্ঞদের কোনও মতামত পাওয়া যায়নি। তবে পরিসংখ্যান ঘেঁটে দেখা যাচ্ছে, করোনার নমুনা পরীক্ষার (Test) সংখ্যা এদিন অনেকটাই বেড়ে গিয়েছে। মঙ্গলবার যে সংখ্যা ছিল ৫০৩৪, বুধবার সেটাই বেড়ে হয়েছে ৯৭২৩। অর্থাত্ প্রায় দ্বিগুণ। পরীক্ষার সংখ্যায় বৃদ্ধি মানেই আক্রান্তের ক্ষেত্রেও বৃদ্ধির সম্বাবনা থেকেই যায়।

তবে এবারের করোনা-চিত্রে উল্লেখযোগ্য আশার জায়গা হল সক্রিয় আক্রান্তের (Active Corona Cases) সংখ্যা কমছে। কারণ, আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা রোজই ভালোরকম কমছে। এদিনের পরিসংখ্যানেও দেখা যাচ্ছে, সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৬২৪। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৯০ জন। কিন্তু তার মধ্যেও মৃত্যুসংখ্যাকে কেন পুরোপুরি বাগে আনা যাচ্ছে না, সেটাই সবচেয়ে বড় দুশ্চিন্তার।

পজিটিভিটি রেট অবশ্য এখনও পাঁচ শতাংশের নিচেই রয়েছে। এদিন তা ছিল ৪.০৪  শতাংশ।


Follow us on :