ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
The-number-of-active-Corona-cases-in-the-state-has-increased-a-lot
Corona Bengal: রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে গেল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-30 20:35:15


রাজ্যে করোনা আক্রান্তের (Corona new cases) সংখ্যা ২৪ ঘণ্টায় ফের ৫০ অতিক্রম করে গেল। যদিও কিছুদিন আগেও তা ২০ র নিচে নেমে এসেছিল। পাশাপাশি সুস্থতার (Recovery) সংখ্যাও সেই তুলনায় কমছে। পরিসংখ্যানের তুলনামূলক বিশ্লেষণে এটা কিছুটা হলেও যে উদ্বেগের, তা নিয়ে সন্দেহ থাকার কথা নয়। কারণ, করোনা সংক্রমণের সংখ্যা যখন কমতে কমতে কুড়ির নিচে নেমে এসেছিল, সেই সময় সুস্থতার সংখ্যা আক্রান্তের তুলনায় বরাবরই বেশি থাকছিল। ফলে রাজ্যে সক্রিয় আক্রান্তের (Active Corona Cases) সংখ্যাও কমতে কমতে আড়াইশোর নিচে নেমে এসেছিল। এদিন তাও অনেকটাই বেড়ে গিয়েছে। কারণ, ২৪ ঘণ্টায় শুধু আক্রান্ত বাড়েনি, কমেছে সুস্থতা এবং তার জেরেই বেড়েছে সক্রিয় আক্রান্তের সংখ্যা।

শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫৫, সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার সংখ্যা ২৪, অর্থাত্ অর্ধেকেরও কম। তার জেরে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬৬। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৩৪৫ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ২১ জন।

আরও লক্ষ্যণীয় বৃদ্ধি ধরা পড়েছে করোনার নমুনা পরীক্ষায় (Sample Test)। এদিন নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১৩ হাজার ৬৯৭। এটাও এই কদিন আগেও ৫-৬ হাজরে নেমে এসেছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন