ব্রেকিং নিউজ
The-number-of-Corona-victims-crossing-the-6000-border-in-the-country-is-growing-raising-concerns
Corona Update: দেশে ৭ হাজারের গণ্ডি ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, পাশাপাশি বাড়ছে মৃত্যুসংখ্যা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-10 10:37:14


একদিকে দেশে ফের করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। একেবারে ৭ হাজারের গণ্ডি ছাড়াল আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যু সংখ্যাও। তার উপর বেড়ে চলেছে মাঙ্কিপক্সের দৌরাত্ম্য। বিগত এক মাসের মধ্যেই বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়েছে এই সংক্রমণ। ইতিমধ্যে ১ হাজারেরও বেশি মানুষ মাঙ্কিপক্সে আক্রান্ত। সে কারণের বিশ্বের সকল দেশকে সতর্কবার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। আবার অন্যদিকে অতি সংক্রামক নরোভাইরাসও আতঙ্ক তৈরি করেছে দেশবাসীর মধ্যে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৫৮৪ জন। যা বৃহস্পতিবার ছিল ৭ হাজার ২৪০ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৮। ফলে মৃত্যুসংখ্যা অনেকটাই ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭৪৭ জন। মৃত্যুর হার ১.২১ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৭৯১ জন। সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৪৪ হাজার ০৯২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ২৬৭ জন। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে ০.০৮ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ২.২৬ শতাংশে। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৪ কোটি ৬৪ লক্ষের বেশি ডোজ। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৫ লক্ষ ৩১ হাজার ৫১০ জন।

উল্লেখ্য, বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসিস টুইট করে বলেন, মাঙ্কিপক্স এখনও মহামারির আকার ধারণ করেনি। বিশ্বের ২৯টি দেশে এই নতুন সংক্রামকের খোঁজ মিলেছে। মৃতের কোনও খবর নেই। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে  তার জন্য দেশগুলিকে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন