ব্রেকিং নিউজ
The-infection-increased-again-on-Saturday-with-some-relief-on-Friday
Corona Bengal: শুক্রবার কিছুটা স্বস্তি দিয়ে শনিবার ফের বেড়ে গেল সংক্রমণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-28 20:44:42


রাজ্যের সামগ্রিক করোনা (Corona) পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছিল শুক্রবার। ওইদিন স্বাস্থ্য দফতরের (Health Department) বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা নেমে এসেছিল ২২ এ। পাশাপাশি সুস্থতার (Recovery) সংখ্যাও ছিল অনেক বেশি, ৩৯।

উল্লেখ্য, গত কদিন ধরেই করোনার পরিসংখ্যানে বেশ ভালোরকম ওঠানামা চলছিল। কখনও তা ৪০ এর ঘরে ছিল, কখনও নেমে এসেছিল ৩০ এর ঘরে। তবে এক ধাক্কায় ২০ র ঘরে নেমে আসাটা নিঃসন্দেহে উল্লেখযোগ্য স্বস্তির বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

কিন্তু সেই স্বস্তি ২৪ ঘণ্টাও স্থায়ী হল না। শনিবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী ফের বদলে গেল চিত্র। দেখা যাচ্ছে, একদিনের ব্যবধানে ফের বেড়ে গিয়েছে সংক্রমণ। এদিন আক্রান্তের সংখ্যা ছিল ৩৮। সুস্থতার সংখ্যা সামান্য বেশি, ৪১। ফলে আশার কথা একটাই, সক্রিয় আক্রান্তের সংখ্যা খুবই অল্প কমেছে। এদিন সক্রিয় আক্রান্তের (Active cases) সংখ্যা ছিল ৩৪১। তার মধ্যে হোম আইসোলেশনে (Home Isolation) রয়েছেন ৩২১ জন এবং হাসপাতালে ভর্তি (Hospitalised) রয়েছেন ২০ জন।

এসবের জেরে পরিবর্তন ঘটেছে পজিটিভিটি রেটেও (Positivity Rate)। শুক্রবার পজিটিভিটি রেট নেমে এসেছিল ০.২৭ এ। কিন্তু এদিন তা বেড়ে হয়েছে ০.৪৫ শতাংশ।

নমুনা পরীক্ষার সংখ্যা গত দুদিনে মোটামুটি একই আছে। শুক্রবার যা ছিল ৮২০০, শনিবার তা বেড়ে হয়েছে ৮৫০০।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন