ব্রেকিং নিউজ
The-infection-in-the-state-is-very-low-increasing-the-concern-7-people-have-died-again
Corona Bengal: রাজ্যে সংক্রমণ অনেক কম, উদ্বেগ বাড়িয়ে ফের মৃত্যু ৭ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-25 20:04:30


রাজ্যে করোনার সংক্রমণ একধাক্কায় অনেকটাই কমে গেল। কিন্তু উদ্বেগ কমল না। কারণ, এদিনও করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে সাতজনের। ফলে সংক্রমণ কমে যাওয়ার স্বস্তি পর্যবসিত হল দুশ্চিন্তায়। করোনা স্তিমিত হয়ে যাওয়ার পরেও মৃত্যুতে কেন লাগাম পরানো যাচ্ছে না, তার কোনও ব্যাখ্যা অবশ্য পাওয়া যায়নি।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে বিগত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১০৯৪ জন। উল্লেখ্য, রবিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ১৮১৭। ওইদিন মৃত্যু হয়েছিল ৬ জনের। সেই হিসাবে সংক্রমণ একদিনের ব্যবধানে অনেকটাই কমেছে, কিন্তু বেড়ে গিয়েছে মৃত্যু।

তবে এদিনও স্বাস্থ্য দফতরের কাছে কিছুটা স্বস্তির কারণ হতে পারে সুস্থতার সংখ্যা। এদিন সেই সংখ্যা ছিল ২৭৫৯। বোঝাই যায়, আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই একটু একটু করে কমছে। এদিন তা কমে হয়েছে ২২৬৫৭। একদিন আগেই যা ছিল ২৪৩২৯। উল্লেখ্য, এটাই মাত্র কয়েকদিন আগে পৌঁছে গিয়েছিল ৩০ হাজারে।

এবারের সংক্রমণে আরও একটি বিষয় লক্ষ্যণীয়। তা হল হাসপাতালে ভর্তির সংখ্যা অনেকটাই কম। যেমন এদিনের ২২৬৫৭ সক্রিয় আক্রান্তের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ৫২৬ জন।  বাকি সবাই হোম আইসোলেশনে থেকেই ধীরে ধীরে সুস্থতার পথে এগচ্ছেন।

এদিন কিন্তু নমুনা পরীক্ষার সংখ্যা ছিল অনেক কম। ফলে করোনার সংক্রমণ কমে যাওয়ার এটাও একটা কারণ হতে পারে। যেমন রবিবার যা ছিল ১৪৬৪৬, সোমবার তা কমে হয়েছে ৮৬৪৫। এদিন পজিটিভিটি রেট ছিল ১২.৬৫ শতাংশ।   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন