২৮ মার্চ, ২০২৪

Corona India: স্বস্তি দেশের কোভিড গ্রাফে, কমছে মৃত্যুসংখ্যাও
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-10 10:55:12   Share:   

উৎসবের মরসুম শুরু হয়ে গেলেও এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এখনও শেষ হয়নি মহামারীর দাপট। অপরদিকে, ফের টানা কয়েকদিন ঊর্ধ্বমুখী ছিল দেশের কোভিড গ্রাফ। যদিও শনিবার অনেকটা কমেছে দেশের করোনা সংক্রমণ। পাশাপাশি কমছে অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৫৪ জন। যা শুক্রবার ছিল ৬ হাজার ০৯৩ জন। গতকালের তুলনায়  বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। যা শুক্রবারের থেকে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৩৯ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৪৭ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৮ হাজার ৮৫০ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ১৩ হাজার ২৯৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬,৩২২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৭৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২১ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজ্যে একধাক্কায় সামান্য কমেছে করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছিলেন ২০৫ জন, মৃত এক। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৯ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। পজিটিভিটি রেট সামান্য কমে দাঁড়িয়েছিল ২.৪১%।


Follow us on :