ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
The-covid-graph-in-the-country-reached-16000
Corona India: দেশে কোভিডগ্রাফ নামল ১৬ হাজারের ঘরে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 11:41:42


এবার কিছুটা স্বস্তি। আরও কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ (Corona Cases India)। গত ২৪ ঘণ্টায় দেশের কোভিড গ্রাফ (Covid Graph In India) নেমেছে ১৬ হাজারের ঘরে। কমে এল অ্যাকটিভ কেস (Active case), পজিটিভিটি রেটও (Positivity Rate)। রবিবারই কেন্দ্রের তরফে সংক্রমণের হার বেশি, এমন সাত রাজ্যকে সতর্ক করা হয়েছে। তবে সোমবারের কোভিড পরিসংখ্যান অনেকটা কমল।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ১৬৭ জন। যা রবিবার ছিল ১৮ হাজার ৭৩৮ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪০ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪১। মৃত্যুসংখ্যা সামান্য ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৭৩০ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩১ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৩৫ হাজার ৫১০। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৫০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৪ লক্ষ ৯৯ হাজার ৬৫৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

উল্লেখ্য, ইতিমধ্যে ২০৬ কোটি ৫৬ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ৩৪ লক্ষের বেশি। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। একদিনে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২,৬৩,৪১৯টি, যার মধ্যে ৬.১৪ শতাংশ রিপোর্ট পজিটিভ। এখনও চিন্তায় রাখছে কেরল, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা পরিসংখ্যান। নতুন করে সংক্রমণ বেড়েছে রাজধানী দিল্লিতেও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন