২৮ মার্চ, ২০২৪

Corona India: ফের চিন্তা! দেশের দৈনিক করোনা সংক্রমণ ১২ হাজার গণ্ডি ছাড়িয়ে গেল
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 10:47:23   Share:   

টানা দু'দিন দেশের করোনা সংক্রমণ (Coronavirus) ১০ হাজারের নিচে থাকলেও ফের ১২ হাজারের গণ্ডি টপকে গেল। যদিও কিছুটা স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।  পাশাপাশি চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের (Covid-19) ছবিটা। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী (Delhi)। এছাড়া মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা সংক্রমণ ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসলেও এদিন খানিকটা ঊর্ধ্বমুখী।

বৃহস্পরিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৬০৮ জন। যা বুধবার ছিল ৯ হাজার ০৬২ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৭২ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। মৃত্যুসংখ্যা যে অনেকটা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ২০৬ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৪ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ১ হাজার ৩৪৩। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৬ লক্ষ ৭০ হাজার ৩৬৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ২৫১ জন। সুস্থতার হার ৯৮.৫৭ শতাংশ। পজিটিভিটি রেট ৩.৪৮ শতাংশ। উল্লেখ্য, দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৮ কোটির বেশি। 


Follow us on :