ব্রেকিং নিউজ
The-concern-remained-on-Sunday-also-5-people-died-due-to-corona-again-in-the-state
Corona bengal: উদ্বেগ রয়ে গেল রবিবারও, রাজ্যে ফের করোনায় ৫ জনের মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-17 20:19:59


রবিবার ছুটির দিনেও রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগের জায়গাতেই রয়ে গেল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় ফের পাঁচজনের মৃত্যু হয়েছে। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ২৭৬। ওই সময়ে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৫৯। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২ হাজার ৪৭৬ জন। 

করোনা চিত্রে এখনও পর্যন্ত কিছুটা হলেও স্বস্তির জায়গা বোধহয় এটাই। কারণ, বিগত কয়েকদিন দেখা যাচ্ছিল, রাজ্যে প্রতিদিন করোনায় যতজন আক্রান্ত হচ্ছেন, সেই তুলনায় সুস্থতার সংখ্যা  থাকছিল অনেক কম। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা দিনকে দিন বেড়েই চলছিল। এদিন সেই জায়গায় আক্রান্ত এবং সুস্থতা অনেকটাই কাছাকাছি চলে এসেছে। 

ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যায় বৃদ্ধি আগের তুলনায় কম। এদিন সেই সংখ্যা ছিল ৩০ হাজার ৭৯১। উল্লেখ্য, শনিবার এই সংখ্যা ছিল ৩০ হাজার ৬১৩। সক্রিয় আক্রান্তের মধ্যে ৩০ হাজার ২৪৭ জন রয়েছেন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৪৪ জন।

নমুনা পরীক্ষার সংখ্যা আগের তুলনায় অনেকটাই বেড়ে গিয়েছে। কারণ, যত দিন যাচ্ছে, মানুষের মধ্যে করোনার উপসর্গ ততই মাথাচাড়া দিচ্ছে। এদিনের হিসাবে সেই সংখ্যা ছিল ১৫ হাজার ৪৯২। পজিটিভিটি রেট এদিন ছিল ১৭.১৬ শতাংশ। 

উল্লেখ্য, রাজ্য এবং কেন্দ্র, দুই সরকারই করোনার এই বাড়বাড়ন্ত নিয়ন্ত্রণে এখনও পর্যন্ত কোনও বিধিনিষেধ আরোপের পথে হাঁটেনি। পুরোটাই মানুষের সচেতনতার উপর ছেড়ে দেওয়া হয়েছে। কেবলমাত্র বুস্টার ডোজের উপর সরকার বেশি করে জোর দিচ্ছে। ফলে সচেতনতা দিয়ে শুধু এই সংক্রমণ কতটা রোখা যাবে, সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন