ব্রেকিং নিউজ
Relief-in-the-covid-graph-of-the-country-13-thousand-615-people-affected-by-corona-in-one-day
Corona India: দেশে করোনা আক্রান্ত ১৩ হাজার ৬১৫ জন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-12 10:29:05


১৮ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল দেশের কোভিড গ্রাফ। মৃত্যুসংখ্যা ও অ্যাকটিভ কেসের হারও ক্রমাগত বেড়ে চলেছিল। এমতাবস্থায় করোনার চতুর্থ ঢেউ যে আসন্ন তা নিয়ে একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল দেশবাসী। তবে মঙ্গলবারের কোভিড পরিসংখ্যানে স্বস্তি ফিরল। টানা ঊর্ধ্বমুখী থাকার পর এদিন করোনা পরিসংখ্যান অনেকটাই নিম্নমুখী। পাশপাশি মৃত্যুসংখ্যার ক্ষেত্রেও দেখা গেছে নিম্নমুখী ধারা। এদিন অ্যাকটিভ কেস বাড়লেও আগের দিনগুলির তুলনায় সেই বৃদ্ধি অনেকটাই কম।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৬১৫ জন। যা সোমবার ছিল ১৬ হাজার ৬৭৮ জন। গতকালের তুলনায় কিছুটা কম সংক্রমণ। একদিনে মৃত্যু হয়েছে ২০ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪২। ফলে মৃত্যুসংখ্যা যে অনেকটা কমেছে, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৪৭৪ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ২৬৫ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ০৪৩ জন। দেশে অ্যাকটিভ কেসের ০.৩০ শতাংশে পৌঁছে গিয়েছে। যা গতকালের থেকে ৩৩০ জন বেশি।পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৩.২৩ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন