ব্রেকিং নিউজ
Relief-from-infection-growing-concern-about-the-number-of-deaths
Corona India: টানা ঊর্ধ্বমুখী থাকার পর করোনায় স্বস্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-05 10:56:37


সংক্রমণ নিম্নমুখী হলেও ভয় বজায় রেখেছে করোনা পরিসংখ্যান। অন্যদিকে মৃত্যুসংখ্যাও একই রয়েছে। তবে সতর্ক না হলে ফের যে ঘরবন্দি দশা ফিরে আসতে চলেছে, তা বলাই বাহুল্য।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ০৮৬ জন। যা সোমবার ছিল ১৬ হাজার ১৩৫ জন। যা গতকালের তুলনায় কিছুটা কম। একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৪। ফলে মৃত্যুসংখ্যার ক্ষেত্রে যে কোনওরকম বদল হয়নি, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ২২৩ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৯৫৮ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৩ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৭৯ হাজার ৪৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ১৩ হাজার ৮৬৪ জন। দেশে অ্যাকটিভ কেসের ০.২৬ শতাংশে পৌঁছে গিয়েছে।

উল্লেখ্য, সংক্রমণের নিরিখে সবচেয়ে এগিয়ে কেরল। মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশের অবস্থাও সংকটজনক। সবচেয়ে চিন্তায় রেখেছিল দেশের পজিটিভিটি রেট। গত ২৪ ঘণ্টায় তাতে কিছুটা স্বস্তি। দেশের পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ২.৯০ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন