ব্রেকিং নিউজ
Outbreaks-appear-to-be-exacerbated-in-the-state-with-more-than-400-deaths
Corona Bengal: রাজ্যে সংক্রমণ ৪০০ ছাড়াল, ফের মৃত্যু একজনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 20:25:56


গত কদিন ধরেই আশঙ্কা দানা বাঁধছিল। ধীরে ধীরে সেটাই যেন সত্যি প্রমাণিত হচ্ছে। মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে ৪০০ র গণ্ডি ছাপিয়ে গেল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, একদিনে আক্রান্ত হয়েছেন ৪০৬ জন। সবচেয়ে আশঙ্কার বিষয় হল, ফের একজনের মৃত্যু হয়েছে। উল্লেখ্য, সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ২২৪। ওইদিনও মৃত্যু হয়েছিল একজনের। ফলে একদিকে যেমন আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছে, অন্যদিকে ঘটছে মৃত্যুর ঘটনাও।

তবে এরই মধ্যে আশার দিক রয়েছে একটিই, সুস্থতার সংখ্যা আগের তুলনায় এদিন অনেকটাই বেড়েছে। সোমবার সুস্থতার সংখ্যা ছিল ৯২, এদিন তা বেড়ে হয়েছে ১২০। যদিও সক্রিয় আক্রান্তের সংখ্যা এখনও যথেষ্ট বেশিই আছে। এদিন সেই সংখ্যা ছিল ২৩২৯। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২২৭৯ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৫০ জন।

এদিন পজিটিভিট রেট বেড়ে হয়েছে ৪.৭৪ শতাংশ। অর্থাত্ পজিটিভিটি রেট বাড়তে বাড়তে ৫ শতাংশ ছুঁতে চলেছে। সোমবার এটাই ছিল ৪.১৯ শতাংশ।

করোনা নিয়ে বিশেষজ্ঞরা বারবার সতর্ক করে আসছেন। কিন্তু গত কদিন ধরেই দেখা  যাচ্ছে, সেই পরিচিত সচেতনতাই উধাও। রাস্তাঘাটে মাস্ক ছাড়াই মানুষ ঘোরাফেরা করছেন। ফলে এর পরিণতি যে ভবিষ্যতের পক্ষে ভয়াবহ হতে চলেছে, তা করোনার প্রতিদিনকার পরিসংখ্যান থেকেই পরিষ্কার। এখন এই পরিসংখ্যান দেখে মানুষের চেতনা ফেরে কি না, সেটারই অপেক্ষা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন