ব্রেকিং নিউজ
Out-of-110-beds-in-the-childrens-hospital-80-are-made-for-corona
Corona Hospital: শিশু হাসপাতালে ১১০টি বেডের মধ্যে ৮০টিই তৈরি রাখা হল করোনার জন্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-30 21:05:02


করোনার ঢেউ আছড়ে পড়ার আগেই সতর্ক হচ্ছে রাজ্যের স্বাস্থ্য বিভাগ। একের পর এক সরকারি হাসপাতালকে উদ্ভুত পরিস্থিতির মোকাবিলায় তৈরি রাখা হচ্ছে। 

রাজ্যের প্রথম সারির সরকারি শিশু হাসপাতাল ফুলবাগানের বি সি রায় শিশু হাসপাতাল। সব মিলিয়ে হাসপাতালে বেডের সংখ্যা ১১০ টি। সূত্রের খবর, যার মধ্যে ৮০ টি বেড করোনা আক্রান্তের চিকিৎসার জন্য তৈরি রাখা হয়েছে। বাকি ৩০ টি বেড রয়েছে সব ধরনের রোগীর জন্য। তৈরি রয়েছে আই সি ইউ। পরিস্থিতি যদি সেরকম হয়, প্রয়োজন অনুযায়ী বেড বাড়ানো হবে বলে স্বাস্থ্য দফতর সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার ফলে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে জরুরি ভিত্তিতে চালু করা হল সি সি ইউ বেড। এখানে ১৯ টি সিসিইউ বেড তৈরি রাখা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবেই সিসিইউ বেড চালু করা হল। এর পাশাপাশি করোনা আক্রান্তদের বেডের সংখ্যা কত রয়েছে, কত বেড খালি রয়েছে, কতজন রোগী ভর্তি, তাও খতিয়ে দেখছে হাসপাতাল কর্তৃপক্ষ।

চিন্তিত রেলকর্মীরাও। পরিস্থিতি পর্যালোচনা করে রেলের হাসপাতালগুলিতে মেডিক্যাল স্টাফ বাড়ানোর আবেদন জানিয়েছেন পূর্ব রেলের চিফ প্রিন্সিপাল মেডিক্যাল ডিরেক্টর রুদ্রেন্দু ভট্টাচার্য। শিয়ালদহের বি আর সিং হাসপাতাল থেকে শুরু করে প্রতিটি জোন, পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেলের তরফে মেডিক্যাল স্টাফ চেয়ে রেল বোর্ডের কাছে আবেদন জানানো হয়েছে। যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে যদি মেডিক্যাল স্টাফ নতুন করে না দেওয়া হয়, তাহলে সমস্যা বাড়বে বলেই কর্তৃপক্ষ মনে করছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন