ব্রেকিং নিউজ
Nation-sees-less-covid-daily-cases-ahead-of-festive-season
Corona: উৎসবের মরশুমে দেশব্যাপী করোনা গ্রাফে স্বস্তির চিত্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-30 12:31:22


তবে কি বিদায় নিতে চলেছে করোনা ভাইরাস নামক মহামারী। ধীরে ধীরে কমছে দেশের দৈনিক সংক্রমণ (Covid-19)। সপ্তাহের শুরুতে একেবারে ৭ হাজারের ঘরে নেমে গিয়েছিল আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার আরও বেশ খানিকটা কমেছে সংক্রমণ। পাশাপাশি মৃত্যুসংখ্যাও নিম্নমুখী। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪৩৯ জন। যা সোমবার ছিল ৭ হাজার ৫৯১ জন। গতকালের তুলনায় অনেকটা কম। একদিনে মৃত্যু হয়েছে ৩০ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৫। ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৮২৯ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৭০ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ২.৬৪ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৬৫ হাজার ৭৩২ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ২৪ হাজার ১৩০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২২,০৩১ জন। শতকরা হিসেবে সুস্থতার হার ৯৮.৬৬ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১২ কোটি ১৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২৬,৩৬,২৪৪ জন টিকা পেয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন