ব্রেকিং নিউজ
More-than-7000-infections-in-the-country-alone-
Corona Update: দেশে সংক্রমণ একলাফে ৭ হাজারেরও বেশি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-09 11:33:01


ফের ভয় ধরাচ্ছে দেশের করোনা সংক্রমণ। একেবারে ৭ হাজারের গণ্ডি ছাড়াল আক্রন্তের সংখ্যা। তবে কি চতুর্থ ঢেউ আসতে চলেছে? যদিও সংক্রমণের গ্রাফ সেই আশঙ্কাই উস্কে দিচ্ছে। পাশাপাশি লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। বৃহস্পতিবার মৃত্যুসংখ্যাও সামান্য ঊর্ধ্বমুখী। তবুও দেশবাসীকে ফের কোভিড প্রোটকল মেনে চলার কথা বলছেন চিকিৎসকেরা। মাস্ক পরা বাধ্যতামূলক করার আর্জি জানিয়েছে বিশেষজ্ঞমহল। আবার অতি সংক্রামক নরোভাইরাসও আতঙ্ক তৈরি করে রেখেছে। 

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ২৪০ জন। যা বুধবার ছিল ৫ হাজার ২৩৩ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৮ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৭। ফলে মৃত্যুসংখ্যা সামান্য ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭২৩ জন। মৃত্যুর হার ১.২১ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৫৯১ জন। সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৪০ হাজার ৩০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৪৯৮ জন। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে ০.০৮ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৪ কোটি ৫৯ লক্ষের বেশি ডোজ। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৫ লক্ষ ৪৩ হাজার ৭৪৮ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন