২৮ মার্চ, ২০২৪

Corona India: উৎসবের আগে দেশব্যাপী করোনা গ্রাফে স্বস্তি, নিয়ন্ত্রিত পজিটিভিটি রেটও
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-16 13:47:30   Share:   

দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুম। দীর্ঘ দু'বছর করোনা মহামারীর (Coronavirus) দাপটে আনন্দ উৎসব থেকে দূরে থাকলেও, এবারে সামান্য স্বস্তি। শুক্রবার দেশের দৈনিক সংক্রমণ ৬ হাজারের গণ্ডি টপকে গেলেও বৃহস্পতিবারের থেকে কমেছে সংক্রমিতের সংখ্যা। পাশাপাশি নিম্নমুখী মৃত্যুসংখ্যাও। কমছে অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ২৯৮ জন। যা বুধবার ছিল ৬ হাজার ৪২২ জন। গতকালের তুলনায় অনেকটা বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। যা বুধবারের থেকে মৃত্যুসংখ্যা কম, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ২৭৩ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৮৯ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৬ হাজার ৭৪৮ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৪৭ হাজার ৭৫৬ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫,৯১৬ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ১৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৯ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ৩৩ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :