ব্রেকিং নিউজ
Mandatory-masks-at-airports-and-on-planes-strict-measures-if-not-complied-with
Airport: বিমানবন্দর এবং বিমানে ফের বাধ্যতামূলক মাস্ক, না মানলে কঠোর ব্যবস্থা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 19:01:25


করোনার হাত থেকে কি এখনও মুক্তি মিলবে না? গত দুই বছরের করোনা সংক্রমণে দেশবাসীর নগরজীবন ব্যাহত হয়েছে। বহু প্রাণহানির ঘটনা ঘটেছে। ফের কি করোনার চতুর্থ ঢেউ আসতে চলেছে? উদ্বেগে ফের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যেই দেশের বেশ কিছু অংশে কোভিড সংক্রমণের প্রকোপ ফের বাড়তে শুরু করেছে। তাই এবার কড়া পদক্ষেপ করল বিমান মন্ত্রক। 

ফের বিমানবন্দর এবং বিমানে মাস্ক বাধ্যতামূলক করা হল। সিভিল অ্যাভিয়েশন নিয়ন্ত্রক অর্থাত্ ডিজিসিএ বুধবার জানিয়েছে, যে যাত্রীরা মাস্ক পরার নিয়ম মানতে অস্বীকার করবেন, তাঁদের টেক-অফের আগে ডি-বোর্ড করা হতে পারে। সিআইএসএফ কর্মীরা মাস্কবিধি প্রয়োগের দায়িত্বে থাকবেন। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন জানিয়েছে, “এয়ারলাইন নিশ্চিত করবে যে বারবার সতর্ক করার পরেও যদি কোনও যাত্রী নির্দেশ না মানেন, তবে টেক-অফের আগে প্রয়োজনে তাঁকে ডি-বোর্ড করা উচিত।” নির্দেশিকা না মানলে কোনও যাত্রীকে 'আনরুলি' বলে চিহ্নিত করা হতে পারে। 

ইতিমধ্যেই দেশের বিভিন্ন অংশে বাড়ছে পজিটিভিটি রেট। এনিয়ে ৫ রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র। করোনার বাড়বাড়ন্তে দিল্লি হাইকোর্ট কয়েকদিন আগেই জানিয়েছে, যে যাত্রীরা করোনাবিধি মেনে চলতে অস্বীকার করবেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তারপরেই ডিজিসিএ-র এই পদক্ষেপ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন