ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Infections-in-the-state-have-come-down-but-the-death-toll-has-risen
Corona bengal: রাজ্যে সংক্রমণ অনেকটাই কমল, কিন্তু বেড়ে গেল মৃত্যুসংখ্যা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 20:10:57


রাজ্যে করোনার (Corona) সংক্রমণ একধাক্কায় অনেকটাই কমে গেল। রবিবার ছুটির দিনে সংক্রমণ (New Cases) কমে হয়েছিল ৬৩৯। কিন্তু সোমবার তা একধাক্কায় আরও নেমে হল ৩৭৭। যদিও উদ্বেগ কিছুটা বাড়িয়ে মৃত্যুসংখ্যা (Death) ফের বেড়ে গিয়েছে। রবিবার মৃত্যু হয়েছিল ২ জনের। এদিন তা বেড়ে হয়েছে ৫। ফলে করোনা-চিত্রে ওঠানামা অব্যাহত এবং পরিসংখ্যান পাকাপাকিভাবে স্বস্তি এনে দিতে পারছে না। তবে একথা ঠিক, করোনার সংক্রমণ এখন দিনে দিনে নিম্নমুখীই।

অন্যান্যদিনের তুলনায় এদিন সুস্থতার (Recovery) সংখ্যা অবশ্য একটু কমই ছিল। রবিবার সুস্থতার সংখ্যা যেখানে ছিল ১১২১, এদিন তা ছিল ৯১৭। এতে অবশ্য সক্রিয় আক্রান্তের সংখ্যায় (Active Cases) নিম্নমুখী প্রবণতা বজায় রয়েছে। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ৭৩০২। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৯ জন। বাকিরা হোম আইসোলেশনে থেকেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

রবিবার ছুটির দিনেও নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১২ হাজারের কাছাকাছি, ১১ হাজার ৯৭৫। এদিন কিন্তু পরীক্ষার সংখ্যা ছিল অনেকটাই কম, ৬৫৭৪। ফলে আক্রান্তের সংখ্যা এতটা কমে যাওয়া নিয়ে খুব একটা আশ্বস্ত হওয়ার জায়গা হয়তো নেই। কারণ, যত বেশি নমুনা পরীক্ষা হবে, তত বেশি আক্রান্তের খোঁজ মেলার সম্ভাবনা তৈরি হবে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ১৬৭ জন। যা রবিবার ছিল ১৮ হাজার ৭৩৮ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪০ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪১। মৃত্যুসংখ্যা সামান্য ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৭৩০ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন