ব্রেকিং নিউজ
Infection-is-on-the-rise-in-the-state-with-a-positivity-rate-of-around-2-percent
Corona Bengal: রাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে, পজিটিভিটি রেট ২ শতাংশের কাছাকাছি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-11 20:15:28


করোনার সংক্রমণ ধীরে ধীরে বেড়েই চলেছে রাজ্যে। এক সময় দৈনিক আক্রান্তের সংখ্যা যেখানে ২০ র ঘরে নেমে এসেছিল, সেখানে শনিবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৩৯। বোঝাই যায়, ধীরে ধীরে হলেও এবং করোনায় রাজ্য এখনও মৃত্যুহীন থাকলেও সংক্রমণ উদ্বেগের জায়গাতেই চলে যাচ্ছে।

সেই তুলনায় সুস্থতার সংখ্যা কিন্তু কমই। একদিনে সুস্থ হয়েছেন ৫২ জন। আক্রান্ত বেশি এবং একইসঙ্গে সুস্থ হয়ে ওঠার সংখ্যা কম হওয়ার অর্থই হল সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়া। আর হচ্ছেও তাই। এই সক্রিয় আক্রান্তের সংখ্যাও এক সময় ৪০০ র অনেক নিচে নেমে এসেছিল। তা এদিন পৌঁছে গিয়েছে ৬৬২ তে। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৬৪৩ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯ জন।

পরিসংখ্যান থেকে একটা বিষয় চোখে পড়ার মতো। তা হল, আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়লেও হাসপাতালে ভর্তির সংখ্যা একটি নির্দিষ্ট অঙ্কের মধ্যেই রয়েছে। বরং তা কিছুটা কমেছে। তাহলে প্রশ্ন ওঠা স্বাভাবিক, যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের করোনার ভাইরাস কি আগের চেয়ে ভিন্ন প্রজাতির, যাতে হাসপাতালেও ভর্তি হতে হচ্ছে না বা দুঃখজনক মৃত্যুর ঘটনাও নেই? এ নিয়ে অবশ্য বিশেষজ্ঞদের মতামত পাওয়া যায়নি।

করোনার নমুনা পরীক্ষা এখনও ভালো সংখ্যাতেই হয়ে চলেছে। এদিন তা ছিল ৭ হাজার ৬৫৪। পজিটিভিটি রেট দীর্ঘদিন ছিল ১ শতাংশেরও অনেক নিচে। কিন্তু এদিন তাও বেড়ে হয়েছে ১.৮২ শতাংশ। অর্থাত্, তা ২ শতাংশের কাছাকাছি পৌঁছে গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন