ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
India-sees-less-than-5k-daily-COVID-cases-ahead-of-festive-season
Corona India: নিম্নমুখী করোনা সংক্রমণ, পুজোর আগে স্বস্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-20 12:18:10


পুজোর ঘণ্টা বেজে গিয়েছে। আর সপ্তাহ দুয়েক বাদেই উৎসব প্রিয় বাঙালি মেতে উঠবে পুজোর আনন্দে। এরই মধ্যে স্বস্তির খবর দেশবাসীর জন্য। সপ্তাহের শুরু থেকেই নিম্নমুখী দেশের করোনা (Coronavirus) সংক্রমণ। ৪ হাজারের ঘরে দৈনিক করোনা সংক্রমণ। তবে পজিটিভিটি রেট (Positivity Rate) এবং অ্যাকটিভ কেস (Active cases)-এর ক্ষেত্রে চিন্তা ছিল।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ০৪৩ জন। যা সোমবার ছিল ৪ হাজার ৮৫৮ জন। সংক্রমণ যে অনেকটা নিম্নমুখী তা স্পষ্ট। একদিনে দেশে করোনায় মৃতের সংখ্যা ১৫।  রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ৩৫৫ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৩৭ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৭ হাজার ৩৭৯ জন। আর সোমবার তা ৪৮ হাজার পেরিয়ে গিয়েছিল।  যা মোট আক্রান্তের ০.১১ শতাংশ।  এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৬৭ হাজার ৩৪০ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪,৬৭৬ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ৮৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৩ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। তবে উৎসবের মরশুমে পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের ঊর্ধ্বমুখী হারে চিন্তা থাকছেই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন