২৯ মার্চ, ২০২৪

Corona India: ফের ভয় ধরাচ্ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ৮ হাজারের কাছাকাছি সংক্রমণ
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-01 11:40:22   Share:   

ফের ঊর্ধ্বমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। সামনে উৎসবের আনন্দে মাততে চলেছেন দেশবাসী। কিন্তু ফের সংক্রমণ বাড়ায় চিন্তায় সকলে। এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19)নামক মহামারী, তা স্পষ্ট। মঙ্গলবার ৫ হাজারের ঘরে নেমে গিয়েছিল আক্রান্তের সংখ্যা। বুধবার তা ৭ হাজারের ঘরে পৌঁছয়। বৃহস্পতিবারও সেই ধারা বজায় রেখেছে। তবে মৃত্যুসংখ্যা কিছুটা নিম্নমুখী। স্বস্তি অ্যাকটিভ কেসেও  (Active Case)। বেড়েছে পজিটিভিটি রেট (Positivity Rate)।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৯৪৬ জন। যা বুধবার ছিল ৭ হাজার ২৩১ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩৭ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৫ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৯১১ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২. ৯৮ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৬২ হাজার ৭৪৮ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৪৫ হাজার ৬৮০ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯,৮২৮ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৭ শতাংশ।  দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১২ কোটি ৫২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১২,৯০,৪৪৩ জন টিকা পেয়েছেন। গতকাল দেশে ৩ লক্ষ ২২ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :