ব্রেকিং নিউজ
In-the-country-5000-people-were-infected-in-corona-in-one-go
Corona Upadte: দেশে একধাক্কায় সংক্রমণ ৫ হাজার ছাড়াল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 13:38:18


মঙ্গলবারের করোনা গ্রাফে খানিকটা স্বস্তি মিললেও বুধবার একলাফে ৫ হাজারের গণ্ডি ছাড়াল সংক্রমণ। কড়া বিধিনিষেধের জেরে কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল করোনা পরিস্থিতি। কিন্তু মারণ ভাইরাসের দৌরাত্ম্য যে এখনও কমেনি, তা এদিনের পরিসংখ্যান থেকে স্পষ্ট। তবে মৃত্যুগ্রাফের তেমন কোনও হেরফের হয়নি। আবার অতি সংক্রামক নরোভাইরাসও ভয় ধরাচ্ছে দেশবাসীর মনে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২৩৩ জন। যা মঙ্গলবার ছিল ৩ হাজার ৭১৪ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই একদিনে আক্রান্ত হয়েছেন ১,৮৮১ জন। সে রাজ্যে ৮০ শতাংশ বেড়েছে সংক্রমণ। একদিনে মৃত্যু হয়েছে ৭ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৭। ফলে মৃত্যুসংখ্যার যে কোনওরকম পরিবর্তন হয়নি, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭১৫ জন। মৃত্যুর হার ১.২১ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৪৫ জন। সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৩৬ হাজার ৭১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৫৭ জন। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে ০.০৭ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৪ কোটি ৪৩ লক্ষের বেশি ডোজ। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৪ লক্ষ ৯৪ হাজার ০৮৬ জন।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন