ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
During-the-festive-season-the-countrys-corona-infections-are-on-the-decline-so-is-the-relief-in-terms-of-death-tolls
Corona India: উৎসবের মরসুমে নিম্নমুখী দেশের করোনা সংক্রমণ, স্বস্তি মৃত্যুসংখ্যার ক্ষেত্রেও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-11 13:09:19


উৎসবের মরসুম শুরু হয়ে গেলেও এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এখনও শেষ হয়নি মহামারীর দাপট। অপরদিকে, ফের টানা কয়েকদিন ঊর্ধ্বমুখী ছিল দেশের কোভিড গ্রাফ। যদিও শনিবার অনেকটা কমেছে দেশের করোনা সংক্রমণ। পাশাপাশি রবিবারও নিম্নমুখী সংক্রমণ। কমছে অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৬ জন। যা শনিবার ছিল ৫ হাজার ৫৫৪ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১১ জনের। যা শনিবারের থেকে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৫০ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৪০ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৭ হাজার ৯৪৫ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ১৯ হাজার ২৬৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬,৩২২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৯৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৭ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২০ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজ্যে একধাক্কায় সামান্য কমেছে করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছিলেন ২৬৩ জন, মৃত এক। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৪ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। পজিটিভিটি রেট সামান্য কমে দাঁড়িয়েছিল ৩.১৭%।

রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির রিপোর্ট দেখলে দেখা যায়, দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও কেরল। গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ১,১৪২। দৈনিক সংক্রমণের তালিকায় এর পর রয়েছে মহারাষ্ট্র (৭৩৪), কর্নাটক (৫৮৯), তামিলনাড়ু (৪৩৪), ওড়িশা (২৬৯) এবং পশ্চিমবঙ্গ (২৬৩)।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন