ব্রেকিং নিউজ
Downward-covid-graph-at-start-of-week-upward-death-toll
Corona India: সপ্তাহের শুরুতেই নিম্নমুখী কোভিডগ্রাফ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-18 11:06:38


অবশেষে স্বস্তি। রবিবার ২০০ কোটি ভ্যাকসিনেশন সম্পূর্ণ করে নয়া মাইলফলক ছুঁয়েছে ভারত। আর সপ্তাহের শুরুতেই নিম্নমুখী কোভিড গ্রাফ। একদিনে করোনা সংক্রমণ ১৬ হাজারের আশেপাশে। যা এতদিন ২০ হাজারের ঘরে ঘোরাফেরা করছিল। যদিও মৃত্যুসংখ্যা সামান্য ঊর্ধ্বমুখী।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৯৩৫ জন। যা রবিবার ছিল ২০ হাজার ৫২৮ জন। গতকালের তুলনায় অনেকটাই কম। একদিনে মৃত্যু হয়েছে ৫১ জনের। শুক্রবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৯। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৭৬০ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ০৬৯ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৭ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩০ লক্ষ ৯৭ হাজার ৫১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৪ হাজার ২৬৪ জন। দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩২ শতাংশে পৌঁছে গিয়েছে। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৬.৪৮ শতাংশ।

উল্লেখ্য, পরিস্থিতি উদ্বেগজনক কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, বাংলার মতো রাজ্যগুলিতে। দেশে ইতিমধ্যেই ২০০ কোটি ০৪ লক্ষ ৬১ হাজার ০৯৫ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৪৬ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন