ব্রেকিং নিউজ
Despite-the-increase-in-infections-in-the-state-reluctance-to-do-booster-doses
Corona bengal: রাজ্যে সংক্রমণ বেড়ে চললেও বুস্টার ডোজে অনীহা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 20:15:37


রাজ্যের করোনা পরিসংখ্যানে তেমন উল্লেখযোগ্য উন্নতি হল না শনিবারও। স্বাস্থ্য দফতর প্রকাশিত এদিনের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৮৮। উল্লেখ্য, শুক্রবার এই সংখ্যা ছিল ৩০০ ছুঁইছুঁই হয়ে ২৯৫। অর্থাত্, যেটুকু কমেছে, তা নগণ্যই বলা চলে। কিন্তু সুস্থতা মোটামুটি একই জায়গায় এবং খুবই কম থাকার ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা লক্ষ্যণীয়ভাবে বেড়ে চলেছে। যেমন, এদিন তা বেড়ে ১৬০০ ছাপিয়ে হয়েছে ১৬২৫। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১৫৮৪ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৪১ জন। শুক্রবারই সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ১৪০৬। বোঝাই যায়, একদিকে আক্রান্তের সংখ্যা বেশি থাকা এবং অন্যদিকে সুস্থতার সংখ্যা কম থাকার কারণেই দিনে দিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে।

অন্যদিকে, নমুনা পরীক্ষার সংখ্যা শুক্রবারই ১১ হাজার ছাড়িয়ে গিয়েছিল। শনিবার তা ১২ হাজার ছুঁইছুঁই। এদিন সেই সংখ্যা ছিল ১১ হাজার ৯১৭। পজিটিভিট রেট ছিল ২.৪২ শতাংশ।

অন্যদিকে, কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ জানিয়েছেন, সব মিলিয়ে ৪ লক্ষ ৩২৫৪ জনকে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। কারা কারা বুস্টার ডোজ নেননি, সেটা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। এছাড়া যাঁদের ভ্যাকসিন বকেয়া আছে, তাঁদের জন্য প্রত্যেকটি ওয়ার্ডে প্রচার হচ্ছে। যাঁরা এখনও নেননি বুস্টার ডোজ, তাঁদের অনুপ্রাণিত করা হচ্ছে। কলকাতায় এখনও অনেক মানুষ বুস্টার ডোজ নেননি। মানুষের মধ্যে করোনা ভীতি কেটে গিয়েছে বলেই অনেকে বুস্টার ডোজ নিচ্ছেন না। তার জন্যই সেটা নিয়ে প্রচার চালানো হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন