ব্রেকিং নিউজ
Despite-the-increase-in-infections-deaths-in-the-state-reduced-from-6-to-4
Corona bengal: সংক্রমণ বাড়লেও রাজ্যে মৃত্যু ৬ থেকে কমে ৪

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 20:22:04


সোমবার রাজ্যে করোনার সংক্রমণ নেমে এসেছিল ৪৩৬ এ। কিন্তু দুশ্চিন্তা বজায় রেখে রাজ্যে মৃত্যু হয়েছিল ৬ জনের। সেই তুলনায় মঙ্গলবার রাজ্যে সংক্রমণ (Corona New Cases) কিছুটা বেড়ে হয়েছে ৮৮৩। তবে গত কদিন ধরে মৃত্যুসংখ্যা (Death) নিয়ে যে উদ্বেগ চলছিল, তাতে এদিন কিছুটা লাগাম পরেছে। এদিন মৃত্যুসংখ্যা কমে হয়েছে ৪। ফলে সামগ্রিকভাবে করোনা-চিত্রের প্রবণতা কিছুটা হলেও নিম্নমুখী। যদিও এতে স্বস্তির কিছু নেই। কারণ, একজনেরও মৃত্যু কাঙ্খিত নয়। তাই একদিকে যেমন সংক্রমণ কমছে, অন্যদিকে মৃত্যুসংখ্যাকে শূন্যে নামিয়ে আনাটাই রাজ্যের কাছে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে।

তবে করোনা-চিত্রে স্বস্তিদায়ক জায়গা হয়ে উঠছে সুস্থতা (Recovery)। গত কদিনে একদিকে যেমন সংক্রমণের হার কমছে, পাশাপাশি সুস্থতার সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বেড়ে চলেছে। তার জেরে সক্রিয় আক্রান্তের (Active Cases) সংখ্যা আশা জাগিয়ে ভালোরকমই কমে আসছে। মনে থাকতে পারে, কদিন আগেও এই সক্রিয় আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৩০ হাজারে। সেটা কমতে কমতে মঙ্গলবার হয়েছে ১২২৫৪। কারণ, মঙ্গলবারই যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৮৮৩, সেখানে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন, এমন মানুষের সংখ্যা ২১১৮।

আরও একটি বিষয়ে উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে গত কদিনে। তা হল হাসপাতালে ভর্তির সংখ্যাও কমেছে। যেমন এদিনের ১২২৫৪ জন সক্রিয় আক্রান্তের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ৩৩৪ জন। বাকি ১১৯২০ জনই বাড়িতে থেকেই চিকিত্সা করাচ্ছেন। কারণ, বিশেষজ্ঞরা আগাগোড়াই বলে আসছেন, এবারের করোনা ততটা প্রাণঘাতী নয়।

সোমবার করোনার নমুনা পরীক্ষার সংখ্যা অনেকটাই কমে গিয়েছিল। সেই জায়গায় এদিন তা বেড়ে ১২ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এদিন পজিটিভিটি রেট ছিল ৭.৪৮ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন