২৬ এপ্রিল, ২০২৪

Corona India: দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচে হলেও মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-28 10:45:11   Share:   

ফের কিছুটা নিম্নমুখী। দেশের দৈনিক সংক্রমণ (Covid-19) রবিবারও কিছুটা কমলেও এখনই বিদায় নিচ্ছেনা করোনা (Coronavirus) মহামারী, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। পরপর দু’দিন দেশে এই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যাটা ১০ হাজারের কম। তবে ঊর্ধ্বমুখী দেশের মৃত্যুসংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪৩৬ জন। যা শনিবার ছিল ৯ হাজার ৫২০ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৫৭ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪১। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৭৫৪ জন। বর্তমানে দেশের সাপ্তাহিক পজিটিভিটি রেট ৩.৪০ শতাংশের কাছাকাছি।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৮৬ হাজার ৫৯১ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৯৩ হাজার ৭৮৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬২ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১১ কোটি ৬৬ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৬ লক্ষর বেশি। গতকাল দেশে ৩ লক্ষ ২২ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :