ব্রেকিং নিউজ
Daily-corona-infection-in-the-state-increased-to-745-in-one-leap-positivity-rate-7-percent
Corona Bengal: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ এক লাফে বেড়ে ৭৪৫, পজিটিভিটি রেট ৭% ছাড়াল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 20:04:00


আশঙ্কাই সত্যি হল। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে গেল। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৭৪৫ এ। উল্লেখ্য, গত ২১ জুন আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ৪০০ র গণ্ডি ছাড়িয়েছিল। পরের দিন, অর্থাত্ ২২ জুন তা ফের কমে হয়েছিল ২৯৫। কিন্তু এদিনের এই এতটা বৃদ্ধি নিঃসন্দেহে উদ্বেগজনক।

বিশেষজ্ঞরা বলছেন, এটা হওয়ারই ছিল। কারণ, করোনার চতুর্থ ঢেউ নিয়ে বারবার সতর্কবার্তা দেওয়া হয়েছে। করোনাবিধি উঠে গেলেও মানুষকে মাস্ক ব্যবহারের কথাও বলা হয়েছে। কিন্তু মানুষের মধ্যে বেপরোয়া মনোভাবের কোনও পরিবর্তন হয়নি। রাস্তাঘাটে, ট্রেনে-বাসে মাস্কবিহীন মানুষের ভিড়ে মনেই হবে না, করোনা বলে কিছু আছে। প্রশাসনও এখন আর সেভাবে কাউকে এসব ব্যবহারে তেমন জোর না করায় অনীহা আরও বেড়েছে।

মাত্র একদিনের ব্যবধানে ২৯৫ থেকে আক্রান্তের সংখ্যা ৭৪৫ এ পৌঁছে গেলেও সুস্থতার সংখ্যা কিন্তু একেবারেই বাড়েনি। বুধবার যেখানে সুস্থতার সংখ্যা ছিল ১৭৬, এদিন তা সামান্য কমে হয়েছে ১৭১। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা আরও বেড়ে ৩ হাজারের গণ্ডি ছাড়িয়ে হয়েছে ৩০২০। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২৯২৪ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৯৬ জন।

লক্ষ্যণীয়ভাবে বেড়েছে পজিটিভিটি রেট। বুধবার যা ছিল ৪.৮৫ শতাংশ, এদিন তা বেড়ে হয়েছে ৭.৩০ শতাংশ। অথচ এই কদিন আগেও দীর্ঘ সময় ধরে এটি ছিল এক শতাংশের নিচে।

নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ছে। গত দুদিন যা ৬ থেকে ৮ হাজারের মধ্যে ছিল, এদিন তাও ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। ফলে উদ্বেগ, উত্কন্ঠা দুইই বাড়ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন