ব্রেকিং নিউজ
Corona-infections-and-deaths-in-the-country-are-decreasing
Corona India: দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-19 11:13:24


একেবারে ২০ হাজারের গণ্ডি টপকে গিয়েছিল দেশের দৈনিক সংক্রমণ। সপ্তাহের শুরুতে এই গ্রাফে কিছুটা স্বস্তি মিলল। এমনকি মঙ্গলবারও সেই নিম্নমুখী ধারা বজার রয়েছে। রবিবার ২০০ কোটি ভ্যাকসিনেশন সম্পূর্ণ করে নয়া মাইলফলক ছুঁয়েছে ভারত। আর সপ্তাহের শুরু থেকেই নিম্নমুখী কোভিড গ্রাফ। পাশাপাশি অনেকটা নিম্নমুখী অ্যাকটিভ কেস। কমেছে মৃত্যুসংখ্যাও।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৫২৮ জন। যা সোমবার ছিল ১৬ হাজার ৯৩৫ জন। গতকালের তুলনায় অনেকটাই কম। একদিনে মৃত্যু হয়েছে ২৫ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৫১। ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৭৮৫ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ১১৩ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৭ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩১ লক্ষ ১৩ হাজার ৬২৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৬৫৪ জন। দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেশি।

উল্লেখ্য, মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে টিকাকারণকেই হাতিয়ার করেছে ভারত। দেশে ইতিমধ্যেই ২০০ কোটি ৩৩ লক্ষ ৫৫ হাজার ২৫৭ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। আর গত ২৭ ঘণ্টায় ৭৮ লক্ষ ০১৩ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন