ব্রেকিং নিউজ
Corona-infections-and-deaths-have-decreased-in-the-country
Corona India: দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 11:38:30


কিছুটা স্বস্তি মিললেও তা বেশিদিন স্থায়ী হল না। ফের দেশের দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus) ২০ হাজারের গণ্ডি টপকেছে। যদিও রবিবার সংখ্যাটা (Covid-19) ২০ হাজার না ছুঁলেও, তার কাছাকাছি পৌঁছে গিয়েছে। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেট (Positivity Rate)। তবে এদিন মৃত্যুসংখ্যা খানিকটা কমেছে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৬৭৩ জন। যা শনিবার ছিল ২০ হাজার ৪০৮ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪৫ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৫৬। ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৩৫৭ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৮ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৩ লক্ষ ৪৯ হাজার ৭৭৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। হার ৯৮.৪৮ শতাংশ। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৩৮৪ জন।

উল্লেখ্য, ইতিমধ্যে ২০৪ কোটি ২৫ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। একদিনেই ৩১ লক্ষের টিকার ডোজ দেওয়া হয়েছে। বুস্টার, প্রিকশন ডোজ দেওয়া হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। আর কেন্দ্রের এই উদ্যোগ প্রশংসিত বিশ্বজুড়ে। তবে দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, বাংলা, তামিলনাড়ু এবং দিল্লি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন