১৮ এপ্রিল, ২০২৪

Corona India: দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু উর্ধ্বমুখী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 14:34:56   Share:   

টানা দু'দিন দেশের করোনা সংক্রমণ (Coronavirus) ১০ হাজারের নিচে। বড়সড় স্বস্তি দেশবাসীর কাছে। পাশাপাশি কমেছে অ্যাকটিভ কেসের (Active Case) হারও। তবে মঙ্গলবারের তুলনায় সংক্রমণ এবং মৃত্যুসংখ্যা খানিকটা ঊর্ধ্বমুখী হলেও অনেকটাই সুস্থতার পথে দেশ। তবে এখনও চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের (Covid-19) ছবিটা।  দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯১৭ জন। এছাড়া মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা সংক্রমণ ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ০৬২ জন। যা মঙ্গলবার ছিল ৮ হাজার ৮১৩  জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৯। মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ১৩৪ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৪ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৫ হাজার ৫৮। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৬ লক্ষ ৫৪ হাজার ০৬৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ২২০ জন। সুস্থতার হার ৯৮.৫৭ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৮ কোটি ৫৭ লক্ষ ১৫ হাজার ২৫১ জনকে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৫ লক্ষ ৯০ হাজার ৫৫৭ জন। গতকাল দেশে ৩ লক্ষ ৬৪ হাজার ৩৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :