ব্রেকিং নিউজ
Corona-infections-and-deaths-are-on-the-rise-in-the-country
Corona Upadate: দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু উর্ধ্বমুখী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-18 12:34:10


দেশের করোনা সংক্রমণে (Corona Graph) স্বস্তি মিললেও উত্তরোত্তর ফের বেড়ে চলেছিল মৃত্যুসংখ্যা (Death rate)। বুধবার দেশের সংক্রমণ এবং মৃত্যুসংখ্যা কিছুটা ঊর্ধ্বমুখী। যদিও, ভয়ের কোনও কারণ নেই বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে করোনার (Corona) সার্বিক পরিস্থিতি অনেকটাই ভালো বলেও জানাচ্ছেন তাঁরা। তবে করোনার বিধিনিষেধ শিথিল করা হলেও বারবার সাধারণ মানুষকে সতর্ক থাকতে বলছে প্রশাসন।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮২৯ জন। যা মঙ্গলবার ছিল ১ হাজার ৫৬৯। একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা (Death rate) ছিল ১৯। ফলে মৃত্যুসংখ্যা যে কিছুটা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ২৯৩ জন। মোট আক্রান্তের ১.২২ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Corona) থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৪৯ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৮৭ হাজার ২৫৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪৭ জন। দৈনিক পজিটিভিটি রেট (Positivity Rate) দাঁড়িয়েছে ০.৪২ শতাংশে। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ (Vaccination) হয়েছে ১৯১ কোটি ৬৫ লক্ষের বেশি ডোজ। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১৪ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৩৪ হাজার ৯৬২ জন।

অন্যদিকে, দেশে চতুর্থ ঢেউ (Fourth Wave) নিয়ে খানিকটা আশার আলো দেখালেন আইআইটি কানপুরের (Kanpur IIT) অধ্যাপক মণীন্দর আগরওয়াল। তাঁর সাম্প্রতিক গবেষণায় দাবি করা হয়েছে যে, ভারতে চতুর্থ ঢেউয়ের সম্ভাবনা নেই। উল্লেখ্য, দেশের মধ্যে দিল্লির কোভিড পরিস্থিতি (Covid 19) চিন্তা বাড়াচ্ছে। দিল্লিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯৩ জন। এদিকে মহারাষ্ট্রে একদিনে সংক্রমিত দেড়শোরও বেশি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন