ব্রেকিং নিউজ
Corona-infection-is-on-the-rise-in-the-state-and-so-is-the-positivity-rate
Corona bengal: রাজ্যে করোনার সংক্রমণ উর্ধ্বমুখী, বাড়ছে পজিটিভিটি রেটও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-14 20:41:46


বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪২। শুক্রবার তা সামান্য বেড়ে হয়েছিল ৫০। শনিবার তা আরও কিছুটা বেড়ে হল ৫৭। ফলে তিনদিনের পরিসংখ্যান থেকেই পরিষ্কার, যে কোনও কারণেই হোক, সংক্রমণ অল্প অল্প করে বাড়ছে।

অন্যদিকে, দৈনিক সুস্থতার সংখ্যা গত তিনদিনে একটু একটু করে বাড়লেও আক্রান্তের সংখ্যাবৃদ্ধির জেরে সক্রিয় আক্রান্তের সংখ্যায় উল্লেখযোগ্য পরিবর্তন আসছে না। বৃহস্পতিবার সুস্থতার সংখ্যা ছিল ৩৯। শুক্রবার তা বেড়ে হয়েছিল ৪১। শনিবার তা দাঁড়িয়েছে ৪৩ এ। কিন্তু আক্রান্ত এবং সুস্থতার মধ্যে ফারাক থাকায় সক্রিয় আক্রান্তের সংখ্যা এখনও ৪০০ র ওপরেই রয়েছে। এদিন তা ছিল ৪২১। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৪০৩ জন এবং হাসপাতালে রয়েছেন ১৮ জন। যদিও গত বৃহস্পতিবার এই সংখ্যা ৪০০ র নিচে নেমে হয়েছিল ৩৯৮।

এসবের পাশাপাশি পজিটিভিটি রেটও ধাপে ধাপে বাড়ছে। যেমন বৃহস্পতিবার তা ছিল ০.৪৭ শতাংশ, শুক্রবার তা বেড়ে হয় ০.৫৪ শতাংশ এবং শনিবার তা আরও বেড়ে হয়েছে ০.৬৯ শতাংশ।

উপরের পরিসংখ্যান থেকেই স্পষ্ট, করোনার প্রতিটি সূচকই অল্প অল্প করে হলেও উর্ধ্বমুখী। এক সময় করোনার সংক্রমণ কমলেও মৃত্যুকে কিছুতেই বাগে আনা যাচ্ছিল না। সেই আশঙ্কায় লাগাম পরানো সম্ভব হয়েছে। কিন্তু আক্রান্তের সংখ্যাকে কিছুতেই আকাঙ্খিত জায়গায় নামিয়ে আনা যাচ্ছে না। অন্যদিকে, বহু মানুষ আগের তুলনায় অনেকটাই অসতর্ক। অনেকেই মাস্ক ব্যবহার নিয়ে উদাসীন। এমন একটা অবস্থায় ফের সতর্কতার উপরই জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন