ব্রেকিং নিউজ
Corona-infection-is-less-than-two-and-a-half-thousand-in-the-country
Corona update: দেশে করোনার সংক্রমণ আড়াই হাজারের নিচে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-15 12:14:51


চতুর্থ ঢেউয়ের (4th Wave) আতঙ্কের মাঝে দেশের করোনা গ্রাফে (Corona Graph) স্বস্তি। গত পাঁচদিনে এই প্রথম আড়াই হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ (Coronavirus)। যদিও মৃত্যুসংখ্যা (Death rate) সামান্য বেশি। তবে ভয়ের কোনও কারণ নেই বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। কানপুর আইআইটির (Kanpur IIT) গবেষকরা জানিয়েছিলেন, জুনেই আছড়ে পড়তে চলেছে চতুর্থ ঢেউ। যদিও এর প্রভাব খুব একটা ভয়ঙ্কর হবে না বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। যা শনিবার ছিল ২ হাজার ৮৫৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ১৩ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা (Death rate) ছিল ১১। ফলে মৃত্যুসংখ্যা যে কিছুটা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ২১৪ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Corona) থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮৭৮ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৭৯ হাজার ৬৯৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৯২ জন। যা গতকালের থেকে কম। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ (Vaccination) হয়েছে ১৯১ কোটি ৩২ লক্ষের বেশি ডোজ। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ৬২৮ জন।

উল্লেখ্য,  গত ২৪ ঘণ্টায় ১৩টি নতুন প্রাণহানির মধ্যে আটজনই কেরলের, চারজন দিল্লির এবং একজন মহারাষ্ট্রের। মহারাষ্ট্র থেকে ১,৪৭,৮৫৪ জন, কেরল থেকে ৬৯,৩৬৩ জন, কর্ণাটক থেকে ৪০,১০৫ জন, তামিলনাড়ু থেকে ৩৮,০২৫ জন, দিল্লি থেকে ২৬,১৯২ জন, উত্তরপ্রদেশ থেকে ২৩,৫১৩ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ২৩,৫১৩ জন সহ দেশে মোট ৫,২৪,২১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে৷ স্বাস্থ্য মন্ত্রক অবশ্য জানিয়েছে, ৭০ শতাংশেরও বেশি মৃত্যু কোমর্বিডিটির কারণে ঘটেছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন