ব্রেকিং নিউজ
Corona-infection-is-increasing-again-in-the-state-4-people-died-today
Corona bengal: রাজ্যে করোনার সংক্রমণ ফের বাড়ছে, এদিনও ৪ জনের মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 21:22:04


করোনার (Corona) সংক্রমণ ফের ধীরে ধীরে বাড়ছে। অগাস্টের শুরুতে সংক্রমণ এক ধাক্কায় অনেকটাই নিচে নেমে এসেছিল। কিন্তু তারপর থেকে ফের তা উর্ধ্বমুখী। যদিও এখনও পর্যন্ত তা হাজারের মধ্যেই রয়েছে। গত ১ অগাস্ট দৈনিক সংক্রমণ (Daily Infection) নেমে এসেছিল ৪৩৬ এ। পরদিন, অর্থাত্ ২ অগাস্ট তা প্রায় দ্বিগুণ হয়ে হয়েছিল ৮৮৩। আর বুধবার তা আরও সামান্য বেড়ে হল ৯১১। মৃত্যুসংখ্যা মঙ্গলবার ছিল ৪, এদিনও তাই-ই রয়েছে। ফলে মৃত্যুসংখ্যায় (Death) তেমন হেরফের ঘটেনি। 

তবে আশার কথা, সুস্থতার সংখ্যা এদিনও ভালোই ছিল, ২০৪১। আক্রান্তের সংখ্যার তুলনায় সুস্থতার (Recovery) সংখ্যা বেশি থাকায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই কমে আসছে। কমছে হাসপাতালে ভর্তির সংখ্যাও। যেমন এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ১১১২০। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩১৭ জন। অর্থাত্ বরাবরের মতো এদিনও হাসপাতালে ভর্তির সংখ্যা কমই রয়েছে। বা বলা যায়, অধিকাংশ মানুষই বাড়িতে আইসোলেশনে থেকেই সুস্থ হয়ে উঠছেন। 

এদিকে এদিনও করোনায় ৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুসংখ্যা বেড়ে হয়েছে ২১ হাজার ৩৮০। এদিন নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১৩ হাজার ৩০৭। আর পজিটিভিটি রেট ছিল ৬.৮৫ শতাংশ। 

উল্লেখ্য, বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১৩৫ জন। যা মঙ্গলবার ছিল ১৩ হাজার ৭৩৪ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪৭ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৪। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৪৭৭ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন