২৮ মার্চ, ২০২৪

Corona bengal: উদ্বেগ বাড়িয়ে রাজ্যে করোনার সংক্রমণ ফের বাড়ছে
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 20:27:39   Share:   

করোনার সংক্রমণ (COVID 19) রাজ্যে ফের উর্ধ্বমুখী। মাঝে ১৫ অগাস্টের আশপাশে আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে এসেছিল। এমনকী গত কদিন ধরেই রাজ্যের সামনে যেটা চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়িয়েছিল, সেই মৃত্যুসংখ্যাও ১৫ অগাস্ট শূন্যে নেমে এসেছিল।

কিন্তু তারপর থেকে ফের তা বাড়তে শুরু করেছে। যেমন বুধবার রাজ্যে আক্রান্তের সংখ্যা (Corona New Cases) ছিল ৩৯৩ এবং মৃত্যু (Death) হয়েছিল ৪ জনের। বৃহস্পতিবার মৃত্যুসংখ্যা একজন কমে হয়েছে ৩। কিন্তু আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৩৬। ফলে ক্ষণিকের স্বস্তিও উধাও।

এদিনের পরিসংখ্যানে সুস্থতার (Recovery) সংখ্যা গত কদিনের মতো বেশিই রয়েছে। এদিন তা ছিল ৫৮৭। ফলে হোম আসোলেশন (Home Isolation) এবং হাসপাতাল মিলিয়ে যে সক্রিয় আক্রান্তের সংখ্যার হিসাব করা হয়, তা অনেকটাই কমে এসেছে। এদিন তা ছিল ৪৪৭০। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৪২৯৩ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭৭ জন। পরিসংখ্যান থেকেই স্পষ্ট, এবারের সংক্রমণে হাসপাতালে ভর্তির সংখ্যা বেশ কমই। অনেকেই বাড়িতে থেকে চিকিত্সা করেই সুস্থ হয়ে উঠছেন। বিশেষজ্ঞরা বলছেন, এখনও পর্যন্ত সংক্রমণ চিত্রে এটাই কিছুটা আশার আলো দেখাচ্ছে।

এদিন নমুনা পরীক্ষার সংখ্যা গত কদিনের তুলনায় বেশিই ছিল, ১০ হাজার ৮০০। আসলে একটা বিষয় পরিষ্কার, নমুনা পরীক্ষার সংখ্যা বাড়লেই আক্রান্তের সংখ্যাতেও বৃদ্ধি ঘটছে। অন্যদিকে, পজিটিভিটি রেট এখনও পাঁচ শতাংশের নিচেই রয়েছে, এদিন  যা ছিল ৪.০৪ শতাংশ।   


Follow us on :