ব্রেকিং নিউজ
Corona-infection-in-upward-country-after-some-relief-rising-positivity-rate
Corona India: খানিক স্বস্তির পর ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-29 11:55:52


কিছুটা স্বস্তি মিললেও তা ২৪ ঘণ্টাও স্থায়ী হল না। ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণ। পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যা। অন্যদিকে ১ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে অ্যাকটিভ কেসের সংখ্যা। চতুর্থ ঢেউ আসন্ন তা এই পরিসংখ্যান থেকে স্পষ্ট। বেড়ে চলেছে পজিটিভিটি রেট। স্বাভাবিক ছন্দে ফিরতেই ফের ছন্দপতন।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৫০৬ জন। যা মঙ্গলবার ছিল ১১ হাজার ৭৯৩ জন। যা গতকালের তুলনায় অনেকটা বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩০ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৭। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ০৭৭ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৫৭৪ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৬ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৮ হাজার ৬৬৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ হাজার ৬০২ জন। দেশে অ্যাকটিভ কেসের ০.২৩ শতাংশে পৌঁছে গিয়েছে। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৭ কোটি ৪৬ লক্ষের বেশি ডোজ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষ ৪৪ হাজারের বেশি মানুষ।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশের সংক্রমিতের মধ্যে শুধু মহারাষ্ট্রেই একদিনে আক্রান্ত ৩,৪৮২ জন। একলাফে প্রায় ৪৭ শতাংশ বাড়ল সংক্রমণ। এর মধ্যে মুম্বইয়ে সংক্রমিত ১২৮০ জন। তুলনামূলক স্বস্তিজনক রাজধানী দিল্লির করোনা গ্রাফ। সেখানে একদিনে করোনা থাবা বসিয়েছে ৮৭৪ জনের শরীরে। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন