ব্রেকিং নিউজ
Corona-infection-in-the-same-place-6-people-died-again
Corona bengal: করোনা সংক্রমণ একই জায়গায়, ফের মৃত্যু ৬ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-20 20:30:42


করোনা সংক্রমণে মঙ্গলবারের সঙ্গে বুধবারের চিত্রের বড় কোনও হেরফের হল না। এদিনও আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৪৫৫। ফের মৃত্যু হয়েছে ৬ জনের। ফলে করোনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ২৯৪।

করোনা-চিত্রে প্রতিদিন আক্রান্ত এবং মৃতের সংখ্যা যেমন উদ্বেগ বাড়িয়েই চলেছে, সেই জায়গায় একটিমাত্র পরিসংখ্যান কিছুটা হলেও স্বস্তির। তা হল, এদিনও দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা ছিল বেশি। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩ হাজার ১০ জন। সেই কারণে এতদিন সক্রিয় আক্রান্তের সংখ্যাও যেভাবে বেড়েই চলেছিল, এবার তাতে কিছুটা লাগাম পড়েছে। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গিয়েছিল। কিন্তু এদিন তা ছিল ২৮ হাজার ৩৯৯। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২৭ হাজার ৭৬৬ জন এবং হাসপাতালে রয়েছেন ৬৩৩ জন।

করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা এদিনও মোটামুটি একই জায়গায় ছিল। এদিন তা ছিল ১৫ হাজার ৮৭০। এদিন পজিটিভিটি রেট ছিল ১৫.৪৭ শতাংশ।

অন্যদিকে, বুধবার ফের ২০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে দেশের দৈনিক সংক্রমণ। পাল্লা দিয়ে বেড়ে চলেছে অ্যাকটিভ কেসও। বেড়েছে মৃত্যুসংখ্যাও। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৫৫৭ জন। যা মঙ্গলবার ছিল ১৫ হাজার ৫২৮ জন। গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪০ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৫। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৮২৫ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন