ব্রেকিং নিউজ
Corona-infection-has-decreased-in-the-country
Corona India: দেশে করোনার সংক্রমণ কমেছে, পজিটিভিটি রেট ৭.০৩ শতাংশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-25 14:04:04


সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৮৬৬ জন। উল্লেখ্য, রবিবার এই সংখ্যা ছিল ২০ হাজার ২৭৯। অর্থাত্ একদিনের ব্যবধানে সংক্রমণ দেড় হাজারেরও বেশি কমেছে। ওই সময়ে মৃত্যু হয়েছে ৪১ জনের।

রাজ্যে যেমন গত কদিনে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে সুস্থতায়, দেশেও সেই একই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিন যতজন করোনায় আক্রান্ত হচ্ছেন, সেই তুলনায় সুস্থতার সংখ্যাও ভালোই। যেমন সোমবারের হিসাবে সুস্থতার সংখ্যা ১৮ হাজার ১৪৮,  যা আক্রান্তের সংখ্যার কাছাকাছি। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা সেভাবে বাড়েনি। এদিন সেই সংখ্যা ছিল দেড় লক্ষের সামান্য বেশি। পজিটিভিটি রেট এদিন ছিল ৭.০৩ শতাংশ। সরকারি হিসাবে সারা দেশে ২৪ ঘণ্টায় ভ্যাকসিনেশনের আওতায় এসেছেন ১৬ লক্ষ ৮২ হাজার ৩৯০ জন। উল্লেখ্য, কেন্দ্র আপাতত ভ্যাকসিনেশনের ওপরই বেশি করে জোর দিচ্ছে। সম্প্রতি বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারে মানুষকে সচেতন করা হচ্ছে। কারণ, ইতিমধ্যেই সবার জন্য বুস্টার ডোজ ফ্রি করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, টানা ঊর্ধ্বমুখী থাকার পর করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি মিলেছে গত কদিন ধরেই। দেশের দৈনিক করোনা সংক্রমণ ২১-এর গণ্ডি পার করেছিল আগেই। পাল্লা দিয়ে বাড়ছিল অ্যাকটিভ কেস। বাড়ছিল মৃত্যুসংখ্যাও। গত কদিনে কমেছে মৃত্যুসংখ্যা। যদিও ভয় বজায় রেখেছে অ্যাকটিভ কেসের সংখ্যা।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ২৭৯ জন, যা শনিবার ছিল ২১ হাজার ৪১১ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৬৭। ফলে মৃত্যুসংখ্যা যে ক্রমেই নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন